ঢাকা | সেপ্টেম্বর ১৫, ২০২৪ - ৫:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

অবস্থান হারালেন সাকিব আল হাসান, শীর্ষে বহাল চিত্রনায়িকা পরীমণি

  • জাগো নিউজ ডট নেট
  • আপডেট: Monday, August 26, 2024 - 10:32 pm
  • News Editor
  • পঠিত হয়েছে: 8 বার

বিনোদন: বাংলাদেশ ক্রিকেটের তারকা খেলোয়াড় সাকিব আল হাসান এবং সিনেমা ইন্ডাস্ট্রির তারকা চিত্রনায়িকা পরীমণি―দু’জন দুই অঙ্গনের তারকা। ভিন্ন ভিন্ন প্ল্যাটফর্মে তারা কাজ করলেও দু’জনই একটি ক্ষেত্রে এতদিন সমানে ছিলেন। গত বছর দেশের তারকাদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ফেসবুক ফলোয়ারদের মধ্যে সর্বাধিক এগিয়ে ছিলেন সাকিব। পরীমণিকে টপকে একধাপ এগিয়ে যান এ ক্রিকেটার।

এরপর থেকে এই দুই তারকার মধ্যকার যেন সোশ্যালে এগিয়ে থাকার নীরব লড়াই চলছিল। তবে এবার সময় পাল্টেছে। সাকিব যেমন পরীমণিকে টপকে এগিয়ে গিয়েছিলেন, এবার হলো তার বিপরীত। ক্রিকেটারকে টপকে এবার এগিয়ে গেলেন পরীমণি।সোমবার (২৬ আগস্ট) সোশ্যাল মিডিয়া ফেসবুকে সাকিবের অফিশিয়াল পেজ ভিজিট করে দেখা যায়, তার থেকে চিত্রনায়িকা পরীমণির ফলোয়ার সংখ্যা ১ মিলিয়ন বেশি। এ ক্রিকেটারের ফেসবুকে বর্তমান ফলোয়ার সংখ্যা ১৫ মিলিয়ন, অর্থাৎ ১ কোটি ৫০ লাখ।

এদিকে আলোচিত অভিনেত্রী পরীমণির ফেসবুক পেজ ভিজিট করে দেখা যায়, তার ফলোয়ার সংখ্যা ১৬ মিলিয়ন, অর্থাৎ ১ কোটি ৬০ লাখ। হিসাব বলছে সাকিবের থেকে ১ মিলিয়ন, অর্থাৎ ১০ লাখ বেশি।

এর আগে গত বছরের অক্টোবরেও সাকিবের ফলোয়ার সংখ্যা ১ কোটি ৬০ লাখ ছিল। ওই সময় পরীমণি ও সাকিব, দু’জনই সমানে ছিলেন। প্রায় বছর খানেকের ব্যবধানে সাকিবের ফলোয়ার সংখ্যা বৃদ্ধির পরিবর্তে কমার কারণ হিসেবে নেটিজেনদের একাংশের ধারণা―রাজনীতির সঙ্গে জড়িয়ে যাওয়া এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নীরব থাকার কারণেই তার পেজ থেকে সরে এসেছেন অনেকে।

এমনকি গত ২২ আগস্ট দিবাগত রাতে রাজধানী ঢাকার আদাবর থানায় একটি হত্যা মামলায় আসামি করা হয় সাকিব আল হাসানকে। গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় আসামি করা হয়েছে সাকিবকে। মামলায় ২৮ নম্বর আসামি করা হয়েছে তাকে। নানা কারণে বিতর্কিত হওয়ার জন্যই ফলোয়ার সংখ্যা কমে যাচ্ছে এ তারকা ক্রিকেটারের।

তবে পরীমণির কাছে ফলোয়ার সংখ্যায় কম থাকলেও দেশীয় ক্রিকেট তারকাদের মধ্যে সর্বোচ্চ ফলোয়ার সাকিবেরই। তারপরই ১৩ মিলিয়ন, অর্থাৎ ১ কোটি ৩০লাখ ফলোয়ার নিয়ে দ্বিতীয়তে রয়েছেন মুশফিকুর রহমান, ৭৬ লাখ ফলোয়ার নিয়ে তৃতীয়তে রয়েছেন ক্রিকেটার তামিম ইকবাল।

অন্যদিকে শোবিজ তারকাদের মধ্যে দ্বিতীয়তে রয়েছেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। তার ফেসবুক ফলোয়ার সংখ্যা ১০ মিলিন, অর্থাৎ ১ কোটি এবং ৬৯ লাখ ফলোয়ার নিয়ে তৃতীয়তে রয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান।